হযরত শাহনূর এম এ মতিন চৌধুরী ( র.) কল্যাণ ট্রাষ্টের বৃত্তি প্রদান ও ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন

Spread the love

জকিগঞ্জে হযরত শাহনূর এম এ মতিন চৌধুরী ( র.) কল্যাণ ট্রাষ্টের বৃত্তি প্রদান ও পীর এম.এ. মতিন চৌধুরী (রহ.)-এর ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন

জকিগঞ্জ টিভি :: জকিগঞ্জে হযরত শাহনূর এম এ মতিন চৌধুরী ( র.) কল্যাণ ট্রাষ্টের বৃত্তি প্রদান ও পীর এম.এ. মতিন চৌধুরী (রহ.)-এর ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অদ্য ৩ মে শনিবার, সকাল ১১ ঘটিকায় ট্রাস্টের অস্থায়ী কার্যালয় রায়গ্রাম শাহনুর সেলিনা ইসলাম হাফিজিয়া মাদরাসা মাঠে বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

হযরত আল্লামা শিহাব উদ্দিন চৌধুরী ফুলতলী’র সভাপতিত্বে এবং ডা. তোফাজ্জল আলী মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. মুহিবুর রহমান ও উত্তরকুল দারুছছুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. ফখরুল ইসলামের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ট্রাষ্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তা জনাব আলবাব আহমদ চৌধুরী।

উপস্থিত ছিলেন – জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, সিলেট জেলা পরিষদের সদস্য ইফজাল আহমদ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, ইছামতি দারুল উলূম কামিল মাদরাসা’র অধ্যক্ষ মাওলানা মো.শিহাবুর রহমান চৌধুরী, সিলেট জেলা মাধ্যমিক শিক্ষক সমিতি সভাপতি মো. কুতুব উদ্দিন, জকিগঞ্জ উপজেলা দাখিল মাদরাসা শিক্ষক সমিতি’র সভাপতি মাওলানা আব্দুস সবুর, ইছামতি কামিল মাদরাসা’র মোহাদ্দেস মাওলানা ওয়ারিছ উদ্দিন তাপাদার, রায়গ্রাম হযরত শাহনূর সেলিনা ইসলাম হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ মাওলানা মো. নিজাম উদ্দিন, সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মাষ্টার মো. মারুফ আহমদ সুমন, কদুর বাজার দাখিল মাদরাসা’র সুপার মাওলানা ফারুক আহমদ, পূর্ব ইছামতি দাখিল মাদরাসা’র সুপার আব্দুল গফুর প্রমূখ।

পিছিয়ে পড়া জকিগঞ্জের আলিয়া ও হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মেধা বিকাশ ও উৎসাহ প্রদানসহ সামাজিক কল্যাণ মূলক কাজে সহায়তার জন্য গঠিত উক্ত ট্রাস্টটি প্রখ্যাত পীর এম এ মতিন চৌধুরীর (র.) পরিবারের একক অর্থায়নে পরিচালিত হয়।

এরই ধারাবাহিকতায় ২০২৩ শিক্ষাবর্ষের উপজেলার আলীয়া মাদ্রাসা সমুহের ৫ম থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট ১২০ টি এবং হিফজুল কোরআনে মোট ৪৫ টি বৃত্তি সহ সর্বমোট ১৬৫ জনকে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে এই মেধাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত বক্তাগণ পীর এম এ মতিন চৌধুরীর (র.) উত্তরাধিকারী আলবাব আহমদ চৌধুরী ও ইংল্যান্ড প্রবাসী সাহেদ আহমদ চৌধুরীর দীর্ঘায়ু ও উত্তরোত্তর সফলতা কামনা করেন।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *